Facebook profile security 1

Facebook profile security

ফেসবুক এখন আমাদের নিত্য দিনের সাথি। একবেলা নাহ খেয়ে থাকা যায় কিন্তু একবেলা ফেসবুকে না ঠুকলে মনের মধ্যে যেন শান্তি পাওয়া যায় নাহ। শান্তি প্রশান্তি ভালোলাগা ভালোবাসা সবি যেন ফেসবুক। ফেসবুক যেন এখন আমাদের জীবনের এক টুকরো কলিজা। এই কলিজা কেউ যদি ছিনিয়ে নিয়ে যায় তাহলে  তো জিবনটাই কেমন জানি উলট পালট হয়ে যাবে।তাই এই কলিজাকে সুরক্ষা তো আমাদের ই রাখতে হবে। আসুন দেখে নেওয়া যাক কিভাবে আমাদের কলিজা ফেসবুক কে সুরক্ষিত রাখা যায়।

মোবাইল কিংবা কম্পিউটার যেখান থেকেই ফেসবুকে লগিন করলে  প্রোফাইল ছবি দিয়েও লগিন করার সুযোগ দেয় ফেসবুক । এক ক্লিক বা শুধু পাসওয়ার্ড দিলেই লগইন করা যায়। এটি সুবিধার হলেও অনেক ক্ষতি করতে পারে আপনি চাইলেই  এটি বন্ধ রাখতে পারেন সেটিংসের Security and Login মেনু থেকে। জনবহুল কোনো জায়গা (পাবলিক প্লেস) থেকে ফেসবুকে লগইন করার প্রয়োজন হলে এটি অবশ্যই বন্ধ রাখবে।

বিপদের বন্ধু যুক্ত করুন

বন্ধুরা সব সময় পাশে থাকে সেটা ফেসবুক কিংবা রিয়েল লাইফ এই হোক নাহ কেনো বন্ধুরা সব সময় পাশে থাকে। আপনার ফেসবুক যদি কখনো লক হয়ে যায় বা কোন সমস্যা হয় তাহলে আপনার বাছাই কৃত ৩ বা ৫ জন বন্ধুর সাহায্যে আপনি আবার আপনার ফেসবুক একাউন্টি ফিরে পেতে পারেন।

এর জন্য আগের মতোই সেটিংসের Security and Login মেনু থেকে Setting Up Extra Security–তে গিয়ে Choose 3 to 5 friends to contact if you get locked out এসে আপনার পছন্দের এবং বিপদের বন্ধুদের যুক্ত করুন।

Facebook profile security
Facebook profile security
Facebook profile security

আমার আইডির সিকিউরিটির জন্য পরের পেজ টা দেখালাম নাহ। পরের পেজ এ ৫ জন অথবা ৩ জন সিলেক্ট করে ওকে দিলেই হবে। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *